রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

দিনে রোদ, বিকেলে কালবৈশাখী হতে পারে

দিনে রোদ, বিকেলে কালবৈশাখী হতে পারে

স্বদেশ ডেস্ক:

আগামী দু–এক দিন বৃষ্টি কম হলেও মে মাসের শুরু থেকে বৃষ্টির প্রবণতা আবারও বাড়তে পারে। আজ শনিবার ও আগামী দু–এক দিন কোথাও কোথাও বৃষ্টি ঝরলেও তার পরিমাণ কম হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনে দেশের বেশির ভাগ এলাকায় রোদ থাকলেও বিকেলে কোথাও কোথাও কালবৈশাখী হতে পারে।

সাধারণভাবে এপ্রিলের তুলনায় মে মাসে তাপমাত্রা কমে। বৃষ্টিও বাড়ে। সেই ধারায় এবারও বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া ও শিলাবৃষ্টিরও আশঙ্কা রয়েছে। এ ছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রাও কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

তারা জানিয়েছে, গত দুই দিন বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার কারণে দেশের বেশির ভাগ এলাকা থেকে তাপপ্রবাহ আপাতত বিদায় নিয়েছে। আজ শনিবার ও আগামী দু–এক দিন কোথাও কোথাও বৃষ্টি ঝরলেও তার পরিমাণ হবে কম। তবে মে মাসের শুরু থেকে বৃষ্টি বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, গতকাল দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে, তবে আগের চেয়ে বৃষ্টিপাতের এলাকা কমেছে। যদিও কয়েকটি এলাকায় অঝোর ধারায় বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মোংলায়, ৮১ মিলিমিটার। এ ছাড়া মাদারীপুরে ৪২ মিলিমিটার ও ঢাকায় এক মিলিমিটার বৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার বিকেলের পর দেশের বেশ কয়েকটি জেলায় কালবৈশাখীও বয়ে গেছে। মোংলায় ঘণ্টায় ৬৪ কিলোমিটার গতিতে কালবৈশাখী আঘাত হেনেছে। এর বাইরে সাতক্ষীরা, মাদারীপুর, শরীয়তপুরসহ মোট সাত জেলায় কালবৈশাখী বয়ে গেছে। আজ শনিবারও দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর আশঙ্কা রয়েছে।

আজ আগের মতো দেশব্যাপী তাপপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা কম। তবে বিচ্ছিন্নভাবে দেশের কয়েকটি জেলায় তাপপ্রবাহের কাছাকাছি তাপমাত্রা থাকতে পারে।

দুই দিনের বিরতি বাদ দিলে গতকাল শুক্রবার পর্যন্ত চলতি মাসের মোট ২৪ দিন দেশবাসীকে দাবদাহের মধ্যে কাটাতে হয়েছে। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877